মুসলিম খোলা রাখিস কান
- Sakhawat Ullah ২৯-০৪-২০২৪

খোলা রাখিস কান
==================
ক্ষেতখামারে মিলছে এখন রোহিঙ্গাদের লাশ
কাঁদছে জমিন আকাশ বাতাস কাঁদছে সবুজ ঘাস
কেমনে থাকো পাশের দেশে চুপটি মেরে হায়
আরাকানে জ্বলছে আগুন তোমার ভায়ের গায়।

কী অপরাধ জানো ওদের? ওরা মুসলমান!
রক্তস্রোতে যাচ্ছে মিশে আজকে তাদের প্রাণ
নাই অধিকার নাইরে ওদের ওরা মানুষ নয়
কেবা আছে এই ধরাতে ওদের কথা কয়!

জীবন নিয়ে কোনোমতে দিচ্ছে পাড়ি নায়
চাচ্ছে শরণ তোমার দেশে তোমার সীমানায়
ওদের ডাকে তুমি নীরব দিচ্ছো নাতো সায়
মুমিন-কমিন, এক আচরণ, কী বলি কী রায়!

জাতিসংঘ মুখ বুজে রয়, কয় না কথা কেউ
ও আই সিও ঢের হারামি চুপসে গেছে সেও
সৌদিআরব ইরাক ইরান মিশর পাকিস্তান
মুমিন সবাই একই দেহ,হানরে আঘাত হান!

আমার ভায়ের রক্তে ভাসে ভূস্বর্গ কাশ্মীর
কাবুল কাঁদে, বাগদাদও আজ হয়নি তো স্থির
কই হারাল কোথায় গেল খালিদি খান্দান
এই পথে তো শহিদ হল নবিজির দান্দান।

ঘুমাসনে আর ভায়ের দুঃখে ধরিস না আর ভান
জ্বলছে কাবুল,পুড়ছে ইরাক,পাশেই আরাকান
ঐক্য গড়ে সামনে আগা! খোলা রাখিস কান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।